ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ: দিনাজপুর দুদক কার্যালয়ে চার মামলা 

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ আগস্ট ২০২৪, ২০:০৬

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ: দিনাজপুর দুদক কার্যালয়ে চার মামলা 
ফাইল ছবি

জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদের খোঁজ পাওয়ায় দিনাজপুর দুর্নীতি দমন কমিশন (দুদক) চারটি মামলা দায়ের করেছে।

বুধবার দুপুরে দিনাজপুর দুর্নীতি দমন কমিশন (দুদক) উপসহকারী পরিচালক ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

বিরামপুর পৌরসভার সাবেক মেয়র মো. লিয়াকত আলী সরকারের বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাত ও দিনাজপুর পৌরসভার বর্তমান প্যানেল মেয়র মো. আবু তৈয়ব আলী দুলালের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

প্রথম মামলাটিতে বিরামপুর পৌরসভার হোসেন আলী মার্কেটের নির্মাণ কাজের ৪ কোটি ১৩ লাখ ১০ হাজার ৫৮০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

অপর মামলায় দিনাজপুর সদর পৌরসভার বর্তমান প্যানেল মেয়র মো. আবু তৈয়ব আলী দুলালের বিরুদ্ধে ৯৩ লাখ ৪০ হাজার ৩০৬ টাকা জ্ঞাতআয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনয়ন করা হয়েছে।

এছাড়া দিনাজপুরের সাবেক জেল সুপার মো. সাঈদ হোসেনের বিরুদ্ধে ৮৭ লাখ ৪৭ হাজার ৩০২ টাকা এবং তার স্ত্রী মিসেস সাবিনা ইয়াসমীনের বিরুদ্ধে ২ কোটি ৭৩ লাখ ৫৮ হাজার ৬২৯টাকা জ্ঞাতআয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন করে ভোগ দখলে রাখা ও আয়ের উৎস গোপন করার অপরাধে মামলা দায়ের করা হয়।

এদিকে, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া মজিদপুর এলাকার ব্যবসায়ী মো. রাহেনুল ইসলামের বিরুদ্ধে ৪৪ লাখ ৪৫ হাজার ৬৩৯ টাকা জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন করে ভোগ দখলে রাখার অপরাধে আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

দিনাজপুর দুদক উপসহকারী পরিচালক মশিউর রহমান, দুদক দিনাজপুর কার্যালয় বাদী হয়ে তিনটি মামলা ও উপ-পরিচালক আহসানুল কবীর পলাশ, দুদক ঢাকা, বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলা চারটি দুদকের দিনাজপুর কার্যালয়ে রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত